১৫ মাস পর পুরনো রূপে ফিরবেন সাকিব?

১৫ মাস পর পুরনো রূপে ফিরবেন সাকিব?

জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিটকে না জানানোয় এক বছরের নিষেধাজ্ঞা নেমে আসে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ওপর। আইসিসির দুর্নীতিবিরোধী ইউনিটের কাছে দায় স্বীকার করে সাকিব এ সাজা মেনেও নেন।

এক বছরের নিষেধাজ্ঞা শেষে ২০২০ সালের ২৯ অক্টোবর এই খড়গ থেকে মুক্ত হন ক্রিকেটের পোস্টারবয় সাকিব। কালো অধ্যায় শেষে আবারো বিহঙ্গের মতো উড়ন্ত সাকিব। ফিরেছেন মাঠে। খেলেছেন ঘরোয়া ক্রিকেট লিগে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে খেলেন তিনি। ব্যক্তিগত কারণে ফাইনালে না খেলতে পারলেও শিরোপা ঘরে তুলেছে তার দল। তবে ব্যক্তিগত পারফরমেন্সে পুরনো সাকিবকে দেখা যায়নি। 

সাকিব মাঠে ফিরেছেন এ খবর নতুন নয়। কিন্তু নিষেধাজ্ঞা কাটানোর পর এখনো আন্তর্জাতিক ম্যাচে নামা হয়নি তার। এবার সুযোগ আন্তর্জাতিক ম্যাচে নিজেকে প্রমাণের। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে আন্তর্জাতিক ম্যাচে আবারও দেখা যাবে এই অলরাউন্ডারকে।  

১৫ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। উইন্ডিজ সিরিজের আগে কয়েক দিন ধরেই করছেন নিয়মিত অনুশীলন। নির্বাসন কাটিয়ে সাকিব ক্রিকেটে ফেরায় সমর্থকদের মাঝেও খুশির হাওয়া। প্রথম প্রস্তুতি ম্যাচে মেলে ধরতে পারেননি।

কিন্তু শেষ প্রস্তুতি ম্যাচে নিজের ব্যাটে পেয়েছেন রান। ব্যাট হাতে করেছেন ৫২ রান। তবে এখন শুধু অপেক্ষা আন্তর্জাতিক ম্যাচে পুরনো সাকিবকে দেখার। অপেক্ষা সমর্থকদের প্রত্যাশা পূরণের।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২০ জানুয়ারি থেকে। এরপর ২২ ও ২৫ জানুয়ারি হবে দ্বিতীয় ও শেষ ওয়ানডে।

আপনি আরও পড়তে পারেন